ডেথ বোলিংয়ের অপেক্ষায় স্কটল্যান্ড

SHARE

pristonবিশ্বকাপের গ্রুপ ভাগ হওয়ার পর থেকেই স্কটল্যান্ড পাখির চোখ করে আছে আফগানিস্তান আর বাংলাদেশ ম্যাচকে।

এর আগে দুটি বিশ্বকাপ খেলেও কোনো জয় না পাওয়া স্কটিশরা প্রথম জয়ের জন্য পরিকল্পনা সাজিয়ে আছে এই দুটি ম্যাচের জন্য।
এর মধ্যে আফগানিস্তানের সঙ্গে ম্যাচ হয়ে গেছে। জিততে জিততেও শেষ পর্যন্ত ১ উইকেটের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে প্রিস্টন মমসেনদের।
অবশিষ্ট সুযোগ শুধু বাংলাদেশের বিপক্ষে। কিন্তু সেই সুযোগ কাজে লাগানো যে সহজ কিছু নয়, সেটা ভালো করেই জানা স্কটল্যান্ডের। বিশেষ করে বাংলাদেশ দলের স্পিন স্কটিশদের জন্য বড় বাধা।
তাই স্পিনকে সামলে নিয়ে আক্রমণের জন্য বাংলাদেশের ডেথ বোলিংকেই নিজেদের জন্য সুবিধার বলে দেখছেন স্কটিশ অধিনায়ক প্রিস্টন মমসেন, ‘আমাদের জন্য বাংলাদেশের পুরো আক্রমণটাই হবে স্পিনে। সে জন্য আমরা প্রস্তুতও আছি। মাঝের ওভারগুলোতে আমরা ভালো খেলতে পারলে তাদের ডেথ ওভারের দূর্বলতাকে কাজে কাজে লাগানো যাবে। শেষ ১০-১৫ ওভারে আমরা সেটিরই চেষ্টা করব।।’
কেমন প্রস্তুতি- তার উদাহরণ দিতে গিয়ে সংবাদ সম্মেলনে স্কটিশ অধিনায়ক বললেন, ‘গত ১২ মাস ধরে আমরা উপমহাদেশের কন্ডিশনে স্পিনের বিপক্ষে খেলা রপ্ত করেছি। দুবাইতে আমরা দশ দিনব্যাপি একটা ব্যাটিং ক্যাম্পও করেছিলাম। সেখানে স্পিন নিয়েই আমরা কাজ করেছি। ‘
বাংলাদেশ ম্যাচে জয় পাওয়ার জন্য স্কটল্যান্ড ইতিমধ্যে পরামর্শক হিসেবে দলের সঙ্গে ভিড়িয়েছে বাংলাদেশ দলের সাবেক কোচ শেন জার্গেনসনকে।
কাল নিউজিল্যান্ডের নেলসনে বাংলাদেশ সময় ভোর ৪টায় মুখোমুখি হবে বাংলাদেশ-স্কটল্যান্ড।