হাল সিটির বিপক্ষে খেলতে পারছেন না রুনি

SHARE

image_80361_0হাল সিটির বিপক্ষে বুধবার অনুষ্ঠিতব্য মৌসুমের শেষ হোম গেমে খেলতে পারছেন না ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা স্ট্রাইকার ওয়েন রুনি। শনিবার সান্ডারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের পরাজয়ের ম্যাচে কুঁচকির সমস্যার কারনে মাঠে নামতে পারেননি তিনি। এ কারণেই শেষ ম্যাচেও সাইডলাইনে বসে থাকতে হচ্ছে তাকে।

প্রাথমিকভাবে আশা করা হয়েছিল ইংলিশ এই ফরোয়ার্ড ওল্ড ট্র্যাফোর্ডে শেষ ম্যাচটিতে খেলতে পারবেন। কিন্তু অন্তর্ববর্তীকালীন কোচ রায়ান গিগস জানিয়েছেন ২৮ বছর বয়সী এই স্ট্রাইকার এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। আমরা তাকে এখনো পর্যবেক্ষণে রেখেছি।

এদিকে গত সপ্তাহে গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে রুনি নিজের ফিটনেস নিয়ে আশাবাদ ব্যক্ত করেন। বিশ্বকাপে এই ইনজুরি কোনো সমস্যা সৃষ্টি করবে না বলেও তিনি আত্মবিশ্বাসের সাথে জানিয়েছিলেন। আগামী সপ্তাহে বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষনা করবেন ইংলিশ বস রয় হজসন। হাল সিটির বিপক্ষে রুনির অনুপস্থিতির অর্থ হচ্ছে ডাচ স্ট্রাইকার রবিন ফন পার্সি গত সাত সপ্তাহের মধ্যে প্রথমবারের মত মূল একাদশে খেলতে যাচ্ছেন। অবশ্য, এখনো তিনি হাঁটুর ইনজুরি কাটিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি।

গিগসের অস্থায়ী দায়িত্বের অধীনে বুধবারের ম্যাচটিই হচ্ছে ইউনাইটেডের শেষ হোম ম্যাচ। ডেভিড ময়েসের উত্তরসূরি হিসেবে হল্যান্ড কোচ লুইস ভ্যান গ্যলের নিয়োগও প্রায় নিশ্চিত। ঘরের মাঠে শেষ ম্যাচটি অবশ্য ইউনাইটেডের জন্য বাড়তি কিছু বয়ে আনবে না। তবুও ওল্ড ট্রাফোর্ডের দুঃসহ স্মৃতি কিছুটা হলেও শেষ ম্যাচের মাধ্যমে কাটাতে চায় ম্যান ইউ। সান্ডারল্যান্ডের বিপক্ষে হতাশাজনক পরাজয় ছিল ইউনাইটেডের ঘরের মাঠে সপ্তম লিগ পরাজয়। যা ইউনাইটেডের ইতিহাসে সবচেয়ে বাজে পারফরম্যান্সেরই উদাহরণ।

ওল্ড ট্রাফোর্ড ছেড়ে আগামী মৌসুমে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানে পাড়ি জমাচ্ছেন নেমানজা ভিডিচ। সে কারণে কালই শেষবারের মতো ইউনাইটেডের জার্সি গায়ে মাঠে নামতে যাচ্ছেন সার্বিয়ান এই ডিফেন্ডার। এছাড়া রিও ফার্দিনান্দ এবং প্যাট্রিচ ইভরার জন্য এটি ফেয়ারওয়েল ম্যাচ। উভয়েরই চুক্তি এই মৌসুমের সাথে সাথে শেষ হয়ে যাচ্ছে। একইসাথে গিগসকেও তার নতুন দায়িত্ব থেকে সড়ে দাঁড়াতে হচ্ছে। যদিও ইউনাইটেড ভক্তরা এখনো জানতে পারেনি নতুন কোচ ভ্যান গ্যলের অধীনে গিগস খেলোয়াড়, নাকি সহকারী কোচের দায়িত্ব পালন করবেন। এখনো অবশ্য ইউনাইটেডের তালিকাভুক্ত খেলোয়াড় হিসেবে গিগসের নাম রয়েছে।