যে মেয়ের বিয়ের বিজ্ঞাপন এখন ‘ভাইরাল’

SHARE

pillaস্বয়ংবর সভা, উইথ আ ডিফারেন্স! বিয়ের পাত্র নিজেই বাছবেন বলে ঠিক করেছেন ভারতের তেইশের সুন্দরী ইন্দুজা পিল্লাই। তার জন্য অনলাইনে শর্তাবলী পোস্ট করার পাশাপাশি নিজের সিভি-ও প্রকাশ করলেন তিনি।

এমন পাত্রী সচরাচর চোখে পড়ে না। বেঙ্গালুরুতে এক সফ্টওয়্যার সংস্থায় কর্মরত ইন্দুজার জন্য পাত্র খুঁজতে গিয়ে বিবাহ সংক্রান্ত ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়েছিলেন পিল্লাই দম্পতি। কিন্তু তা দেখে পছন্দ হয়নি মেয়ের। তার বক্তব্য, বিজ্ঞাপনের বয়ান পড়ে মনে হচ্ছে পাত্রী যেকোনো শর্তে যত তাড়তাড়ি সম্ভব বিয়ের পিঁড়িতে বসার জন্য ব্যাকুল। অপছন্দের বয়ান বাতিল করে নিজেই নয়া বিজ্ঞাপন লিখলেন কন্যা।

নতুন বিজ্ঞাপনে নিজের সম্পর্কে বিস্তারিত বিবরণ দিয়েছেন ইন্দুজা। দৈর্ঘ্য, ওজন, গায়ের রংয়ের সঙ্গে নিজের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি যোগ্যতা এবং শখ-আহ্লাদের কথাও জানিয়েছেন তিনি। এছাড়া উৎসাহী পাত্রদের নিজের খামতির কথাও জানিয়েছেন অকপটে। পরিশেষ জানিয়েছেন, কেতাবি অর্থে সৎপাত্রী তিনি মোটেই নন তবে জীবনের প্রতি একশো শতাংশ প্রতিশ্রুতিবদ্ধ।

নিজের পছন্দের পুরুষের বিবরণ দিতেও কসুর করেননি ইন্দুজা। জানিয়েছেন, তার স্বপ্নের পুরুষের গালে দাড়ি থাকা বাঞ্ছনীয়। এছাড়া বিশ্বের নানা জায়গায় ঘুরে বেড়ানোর ইচ্ছে থাকাটাও জরুরি। তিনি যে পেশায় নিযুক্ত তাতে রোজগারের পাশাপাশি কর্মপ্রেম থাকতে হবে। বাবা-মায়ের সঙ্গে সেই পুরুষের সুসম্পর্ক থাকলেও পরিবার-অন্ত-প্রাণ, এমন কোনো শর্ত নেই। মানুষটির কণ্ঠস্বর দৃপ্ত এবং আকর্ষণীয় বাচনভঙ্গি থাকতে হবে বলেও দাবি ইন্দুজার। সব শেষে তিনি জানিয়েছেন, সন্তান পছন্দ করেন না- এমন পুরুষের প্রতি তার পক্ষপাত থাকবে।

মেয়ের এই সমস্ত দাবি প্রথমে মেনে নিতে চাননি বাবা-মা। তবে সময়ের সঙ্গে সঙ্গে মানতে বাধ্য হয়েছেন। এমনকি ইদানীং নাকি তারিফও করছেন। মজার কথা, ইন্দুজার শর্ত মেনে এর মধ্যেই বিয়ের বহু আবেদন জমা পড়েছে। একই সঙ্গে তার সাহসী ও ব্যতিক্রমী পদক্ষেপ সমর্থন করেছে অনেক নারী। আর অভিনব বিজ্ঞাপনের দৌলতে ‘ভাইরাল’ হয়ে গিয়েছে সংশ্লিষ্ট ওয়েবসাইট।