ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে যুব বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ

SHARE

ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় আইসিসি ২০২২ অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপে ‘এ’ গ্রুপে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। চারটি গ্রুপে মোট ১৬টি দলের অংশ গ্রহণে আসরের সূচি ও গ্রুপিং প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি)। ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন বাংলাদেশের প্রতিপক্ষ- ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত।

গ্রুপ ‘বি’তে- রয়েছে ভারত, দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড ও উগান্ডা। গ্রুপ ‘সি’তে- পাকিস্তান, আফগানিস্তান, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি। গ্রুপ ‘ডি’তে – ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, শ্রীলংকা ও স্কটল্যান্ড।

আগামী বছরের ১৪ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারী অনুষ্ঠেয় ১৪তম যুব বিশ্বকাপে ১৬ দলের এ টুর্নামেন্টে সর্বমোট ম্যাচ হবে ৪৮টি। অ্যান্টিগা-বারমুডা, গায়ানা, সেন্ট কিটস অ্যান্ড নেভিস ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোসহ মোট চারটি অঞ্চলে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

শিরোপা অক্ষুন্ন রাখার মিশনে ১৬ জানুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ২০ জানুয়ারি কানাডা এবং ২২ জানুয়ারি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।

২০২০ সালের ৯ ফেব্রুয়ারি পচেফস্ট্রুমে ভারতকে বৃষ্টি আইনে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মত যুব বিশ্বকাপের শিরোপা জিতেছিলো বাংলাদেশ।

নিজ দেশে কোয়ারেন্টাইনের কড়া-বিধি নিষেধের কারণে আগামী যুব বিশ^কাপে খেলবে না গত আসরের সেমিফাইনালে বাংলাদেশের কাছে হেরে যাওয়া নিউজিল্যান্ড। তার পরিবর্তে খেলবে স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

২০২২ অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের গ্রুপিং
গ্রুপ ‘এ’ : বাংলাদেশ, ইংল্যান্ড, কানাডা, সংযুক্ত আরব আমিরাত
গ্রুপ ‘বি’ : ভারত, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা
গ্রুপ ‘সি’ : আফগানিস্তান, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, জিম্বাবুয়ে
গ্রুপ ‘ডি’ : অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ
যুব বিশ্বকাপে বাংলাদেশের খেলার সূচি (গ্রুপ)-
১৬ জানুয়ারি- বাংলাদেশ-ইংল্যান্ড
২০ জানুয়ারি- বাংলাদেশ-কানাডা
২২ জানুয়ারি- বাংলাদেশ-সংযুক্ত আরব আমিরাত