পশ্চিম তীরে ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী

SHARE

দখলকৃত পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় শহর তুবাসে ২৬ বছরের এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনি চিকিৎসকরা জানিয়েছেন, মঙ্গলবার ভোরে এক অভিযানের সময় এ গুলি চালানো হয়।

নিহত ব্যক্তির নাম সাদ্দাম হুসেইন বানি ওদেহ। তিনি তাম্মুন গ্রামের বাসিন্দা। গ্রামটি তাবুস শহর থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে অবস্থিত।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তাবুস শহরের প্রবেশ পথে ইসরায়েলি বাহিনী গুলি চালালে ওই ব্যক্তির কাঁধ, বুক ও বাম ফুসফুসে বিদ্ধ হয়। কাছের একটি হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

ফিলিস্তিনি বার্তা সংস্থা মান জানিয়েছে, পশ্চিম তীরে বৃহত্তর অভিযানের অংশ হিসেবে ইসরায়েলি বাহিনী তাবুস শহরে রাতভর অভিযান চালালে বাধা দেয় শহরের বাসিন্দারা। অভিযানের সময় অন্তত দুই ব্যক্তিকে তাদের বাড়ি থেকে গ্রেফতার করেছে ইসরায়েলি বাহিনী। এছাড়াও বিভিন্ন এলাকা থেকে আরও আট ফিলিস্তিনিকে আটক করা হয়েছে।

পশ্চিম তীরে ইসরায়েল নতুন করে তিন হাজার ইহুদি বসতি নির্মাণের ঘোষণা দেওয়ার কয়েক দিনের মধ্যে ওই অভিযান চালানো হয়। বিশ্ব জুড়ে ওই অবৈধ নির্মাণের কঠোর সমালোচনা চলছে। এর পরও বসতি নির্মাণে অনড় ইসরায়েল।