ছেলের ফোন পেয়ে বাবাকে কোহলীদের কোচ করলেন সৌরভ

SHARE

প্রথমে কিছুতেই কোচ হতে রাজি ছিলেন না। কিন্তু হঠাৎ করেই প্রাক্তন সতীর্থ সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথায় ভারতীয় দলের কোচ হতে রাজি হয়ে যান রাহুল দ্রাবিড়। কী ভাবে রাহুলের মতো আপাত শান্ত এবং কঠিন মানসিকতার মানুষকে রাজি করানো গেল? এক অনুষ্ঠানে গিয়ে মজা করে তার উত্তর দিয়েছেন সৌরভ।

টি২০ বিশ্বকাপের জন্য তিনি এখন আমিরশাহিতে। সেখানেই শারজা আন্তর্জাতিক বইমেলায় উপস্থিত হয়ে এই প্রশ্নের উত্তরে সৌরভ বলেছেন, “আসলে দ্রাবিড়ের ছেলের থেকে একটা ফোন পেয়েছিলাম। ও বলেছিল বাবা নাকি ওর প্রতি খুব কঠোর। তাই আমি যাতে ওর বাবাকে নিয়ে যাই তার অনুরোধ করেছিল। এরপরেই আমি দ্রাবিড়কে ফোন করে বলি এ বার ওর জাতীয় দলে যোগ দেওয়ার সময় হয়েছে।” সৌরভের কথায় হাসির রোল ওঠে অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের মধ্যে।

দ্রাবিড়ের সঙ্গে নিজের সম্পর্কের প্রসঙ্গও উঠে এসেছে সৌরভের কথায়। বলেছেন, “আমরা একসঙ্গে বড় হয়েছি, একসঙ্গে ক্রিকেট খেলা শুরু করেছি এবং দু’জনের কেরিয়ারের বেশিরভাগ সময়টাই একসঙ্গে খেলেছি। তাই ওকে কোচ হিসেবে নিয়ে আসার সিদ্ধান্ত আমাদের কাছে সহজ ছিল এবং সেটাই আমরা করেছি।”

উল্লেখ্য, ভারতীয় দলের কোচ হিসাবে দ্রাবিড়ের প্রথম কাজ হতে চলেছে নিউজিল্যান্ড সিরিজ। টি-টোয়েন্টি সিরিজের আগে ইতিমধ্যেই জয়পুরে পৌঁছে গিয়েছেন তিনি।