ডি মারিয়ার গোলে পিএসজির নাটকীয় জয়

SHARE

তারকাসমৃদ্ধ দল নিয়ে শুক্রবার বাংলাদেশ সময় হারের শঙ্কা জেগেছিল পিএসজি শিবিরে। তবে শেষ দিকে দলটি পেয়ে যায় নিজেদের হারানো ছন্দ। শেষ পর্যন্ত মার্কিনিয়োস সমতা টানার পর দারুণ গোলে দলকে জয়ের আনন্দে ভাসান অ্যাঙ্গেল ডি মারিয়া।

শুক্রবার রাতে লিগ ওয়ানের ম্যাচে লিলকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। নাটকীয় জয়ে লিগ টেবিলে ১০ পয়েন্টে এগিয়ে গেছে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে থাকা দলটি।

ঘরের মাঠে শুক্রবার জোনাথন ডেভিডের গোলে প্রথমার্ধে পিছিয়ে পড়েছিল পিএসজি। শেষ পর্যন্ত মার্কিনিয়োস সমতা টানার পর দারুণ গোলে দলকে জয় এনে দেন ডি মারিয়া।

শুরু থেকে বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও আক্রমণে সুবিধা করতে পারছিল না তারা। এ সুযোগে ম্যাচের ২৯তম মিনিটে এগিয়ে যায় লিল। বাঁ দিক দিয়ে ইলমাজ ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার টিলো কেরারকে কাটিয়ে বাইলাইন থেকে কাটব্যাক করেন। আর ছয় গজ বক্সের মুখে কেবল পা বাড়িয়ে বলের গতিপথ পাল্টে দেন কানাডার ফরোয়ার্ড ডেভিড।

প্রথমার্ধে পিএসজি নিজেদের সেরা সুযোগ পায় ৪০তম মিনিটে। তবে দুরূহ কোণ থেকে দি মারিয়ার কোনাকুনি শট লক্ষ্যভ্রষ্ট হয়। খানিক পর মেসির ফ্রি কিক ক্রসবারের অনেক ওপর দিয়ে উড়ে গেলে পিছিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর মেসিকে তুলে তার ইকার্দিকে নামান কোচ। কিন্তু তাদের পারফরম্যান্সের উন্নতি হচ্ছিল না। তবে ম্যাচের ৬৯ ও ৭৩তম মিনিটে ভালো দুটি সুযোগ তৈরি করে। কিন্তু নেইমারের শট রক্ষণে প্রতিহত হওয়ার পর দি মারিয়ার ক্রসে অরক্ষিত ইকার্দির হেডে বল উড়ে যায়।

অবশেষে ৭৪তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পিএসজি। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে দি মারিয়ার উঁচু কাটব্যাকে ডান পায়ের শটে বল ঠিকানায় পাঠান মার্কিনিয়োস।

শেষ ১০ মিনিটে একচেটিয়া চাপ ধরে রাখে পিএসজি। এ সুবাদে ৮৮তম মিনিটে দারুণ এক গোল করেন ডি মারিয়া। সে সময় ডি-বক্সের মুখে বল ধরে ছোট পাসে ডান দিকে দি মারিয়াকে খুঁজে নেন নেইমার। আর বল ধরে বাঁ পায়ের কোনাকুনি শটে জালে পাঠান সাবেক রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার।

পিএসজির লিগে এটা দশম জয়। সঙ্গে এক ড্রয়ে ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। এক ম্যাচ কম খেলা লঁস ১০ পয়েন্ট কম নিয়ে আছে দুই নম্বরে। লিল ১৫ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে অবস্থান করছে।