জেএমবির শীর্ষ নেতা উজ্জ্বল মাস্টার গ্রেফতার

SHARE

রাজধানীর মোহাম্মদপুরের বসিলার একটি বাসায় অভিযান চালিয়েছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির শীর্ষ নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে র‌্যাব।

আজ বসিলার জঙ্গি আস্তানায় অভিযান শেষে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, চলতি মাসের ৪ সেপ্টেম্বর ময়মনসিংহের খাগডহর এলাকায় র‌্যাবের আরেকটি অভিযান থেকে গ্রেফতার চার জঙ্গির তথ্যের ভিত্তিতে ঢাকার এই আস্তানায় অভিযান চালানো হয়। গ্রেফতার করা হয় জেএমবির বর্তমানে শীর্ষ পর্যায়ের নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে।

খন্দকার আল মঈন জানান, ময়মনসিংহ থেকে গ্রেফতার জেএমবি সদস্যরা যেসব গুরুত্বপূর্ণ তথ্য দেয়, সেগুলো যাচাই-বাছাই করে র‌্যাব ঢাকার বাইরে জামালপুর ও রাজশাহীসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে মধ্যরাত থেকে বসিলার জঙ্গি আস্তানাটিতে অভিযানে নামে র‌্যাব।

তিনি বলেন, অভিযানস্থল থেকে পিস্তল, গুলি, নগদ পৌনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট প্রুফ জ্যাকেট ও বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়।

আস্তানা থেকে আটক জঙ্গিকে র‌্যাব সদর দফতরে নেওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এ ছাড়া সে জেএমবির কোন পর্যায়ের সদস্য তাও জিজ্ঞাসাবাদ শেষে জানা যাবে।

জানা গেছে, চলতি মাসের ২ তারিখে ভবনটির দোতলার একটি ফ্ল্যাট ভাড়া নিয়েছিল এমদাদ মাস্টার। বাসা ভাড়া নেওয়ার সময় প্রিন্টিং প্রেসে কাজ করার কথা বলেছিল বাড়ির ম্যানেজারকে। ৫ হাজার টাকা অগ্রিম দিয়ে, এক সপ্তাহের মধ্যে পরিবারের লোকজন এলে জাতীয় পরিচয়পত্র দেবে- এমন শর্তে বাসাটি ভাড়া নেয় সে।