ভারতের দুই মন্ত্রীর সঙ্গে ড. হাছান মাহমুদের বৈঠক

SHARE

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংঙ্কর এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের সঙ্গে বৈঠক করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) নয়াদিল্লিতে পৃথকভাবে বৈঠকগুলো অনুষ্ঠিত হয়।

ড. হাছান মাহমুদ ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কের সঙ্গে নয়াদিল্লির সাউথ ব্লকে বৈঠক করেন। এ সময় তারা দুই দেশের মধ্যে জনযোগাযোগ, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি কোভিড পরিস্থিতি মোকাবিলায় পারস্পরিক সহযোগিতা নিয়ে আলোচনা করেন।

এর আগে, সকালে ভারতের তথ্যমন্ত্রী অনুরাগ ঠাকুরের সরকারি বাসভবনে তার সঙ্গে বৈঠক করেন হাছান মাহমুদ। বৈঠকে তারা দুই দেশের যৌথ প্রযোজনায় নির্মীয়মাণ বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক বায়োপিকের অগ্রগতি, বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর চলচ্চিত্র নির্মাণ এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে সম্ভাব্য যৌথ উদ্যোগ নিয়ে আলোচনা করেন।

এ সময় বাংলাদেশের তথ্যমন্ত্রী বিদেশি টিভি চ্যানেলগুলোর বিজ্ঞাপনমুক্ত ক্লিন ফিড সম্প্রচারের বিষয়ে যে আইন রয়েছে, তা প্রয়োগের সিদ্ধান্ত ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে অবহিত করেন। তিনি (হাছান মাহমুদ) শুভেচ্ছাস্মারক হিসেবে তার (অনুরাগ ঠাকুর) হাতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর ইংরেজি অনুবাদ গ্রন্থ এবং নৌকা প্রতীক তুলে দেন।

দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান, ডেপুটি হাইকমিশনার নূরাল আলম ও প্রেস মিনিস্টার শাবান মাহমুদ মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।