জাতীয় প্রেসক্লাবে বই মেলা আগামীকাল রোববার শুরু

SHARE

press clubজাতীয় প্রেসক্লাবের উদ্যোগে ক্লাব চত্বরে আগামীকাল রোববার থেকে সপ্তাহব্যাপী বইমেলা শুরু হচ্ছে। আগামীকাল বিকেল ৫টায় বইমেলার উদ্বোধন করবেন এমিরেটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী।

ক্লাবের আজীবন সদস্য বরেণ্য সাংবাদিক ফয়েজ আহমদের স্মৃতির উদ্দেশ্যে বই মেলা উৎসর্গ করা হয়েছে।

প্রেসক্লাবে অনুষ্ঠিত আজ এক সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি এই মেলা আয়োজনে সহযোগিতা করছে এবং মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ। মেলার সার্বিক বিষয়ে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি কাজী রওনাক হোসেন, বইমেলা কমিটির আহবায়ক কবি হাসান হাফিজ, জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ওসমান গনি ও নির্বাহী পরিচালক মিলন নাথ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জাতীয় প্রেস ক্লাবের আজীবন সদস্য এবিএম মূসার স্মরণে বইমেলা চত্বরে ‘এবিএম মূসা স্মৃতি মঞ্চ’ স্থাপন করা হবে। বইমেলা চলাকালীন প্রতিদিন এই মঞ্চে থাকবে সাহিত্য বিষয়ক অনুষ্ঠান। মঞ্চের পাশে থাকবে এবিএম মূসা স্মরণে শোক বই। এবিএম মূসার সুহৃদ, অনুরাগীরা তাদের অনুভূতি শোক বইয়ে লিপিবদ্ধ করতে পারবেন।

প্রতিদিন বিকেল ৩টা রাত ৮টা পর্যন্ত পহেলা বৈশাখ সোমবার মেলা চলবে সকাল আটটা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় স্টল থাকছে ৪০টি।