রাজধানীতে ব্যবসায়ী খুন, গৃহবধূর রহস্যজনক মৃত্যু

SHARE

রাজধানীর বাসাবো এলাকার একটি বাড়ি থেকে বাচ্চু মিয়া (৩৮) নামে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার রাত সাড়ে ১১টায় দক্ষিণ বাসাবো ওয়াহাব কলোনীর ৪৩৯ নম্বর বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশের দাবি, দুর্বৃত্তরা বাচ্চুকে শ্বাসরোধ করে হত্যা করে ঘরের বাহির থেকে তালা ঝুলিয়ে রেখে গেছে। রাত ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।khun

জানা গেছে, বাচ্চুর নয়া পল্টনের পলওয়েল মার্কেটের দ্বিতীয় তলায় একটি দোকান আছে। বাড়িটি বেশ কিছুদিন আগে বাচ্চু ও তার বড় ভাই কেনেন। এরপর থেকে দুই ভাই পালাক্রমে ওই বাড়িতে রাত্রি যাপন করতেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বাড়িটির জায়গার মালিকানা নিয়ে ঝামেলা চলছিল। জমি সংক্রান্ত ঝামেলার জেরেই দুর্বৃত্তরা বাচ্চুকে হত্যা করে ঘরের বাহির থেকে তালা ঝুলিয়ে রেখে গেছে।

সবুজবাগ থানার এসআই আশরাফ হোসেন জানান, রোববার সন্ধ্যায় পরিবারের লোকজনের মাধ্যমে খবর পেয়ে ওই বাড়ির দরজার তালা ভেঙে রাতে বাচ্চুর লাশ উদ্ধার করা হয়। এরপর ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন, বাচ্চুর পরিবারের লোকজন অন্য এলাকায় বসবাস করেন। বেশ কিছু দিন আগে ওই বাড়িটি কেনার পর থেকে তারা দুই ভাই পালাক্রমে প্রতিরাতে ওই বাড়িতে ঘুমাতেন। গত শনিবার রাতে দোকান বন্ধ করে ওয়াহাব কলোনির বাসায় ঘুমাতে যান। এরপর রোববার বাচ্চুর কোনো খবর না পেয়ে পরিবারের লোকজন দুপুরে ওই বাড়িতে খুঁজতে গিয়ে ঘরে তালা লাগানো দেখে। পরে বিকেলে তালা ভেঙে ঘরে ঢুকে লাশ দেখে পুলিশে খবর দেন তারা।

এসআই আশরাফ বলেন, বাচ্চুর বড় ভাই পুলিশকে জানিয়েছে তার সঙ্গে শনিবার রাত সাড়ে ১১টার দিকে সর্বশেষ কথা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শ্বাসরোধ করে বাচ্চুকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। তবে হত্যার মোটিভ সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া বলেন, নিহতের লাশ উদ্ধার করে রাতে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না।

এদিকে রাজধানীর কাফরুলে ফৌজিয়া রুম্পা (২১) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার রাতে কলাবাগানের রেলান হাসাপাতাল থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। তিনি কাফরুলে ৬৬৩ নম্বর ইব্রাহিম পুরে শ্বশুড়বাড়িতে থাকতেন।

কাফরুল থানার উপপরিদর্শক (এসআই) মুন্সি রাসেল জানান, লোক মারফত খবর পেয়ে রাত সাড়ে নয়টার দিকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

তিনি বলেন, গত ১১ জুন রুম্পার স্বামী তাকে মারধর করে। পরে তাকে কালাবাগানের ওই হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রুম্পার মৃত্যু হয়। রাত সাড়ে ১২টায় এ খবর লেখা পর্যন্ত রুম্পার স্বজনদের পরিচয় ও তাদের বক্তব্য পাওয়া যায়নি।