রাজশাহীতে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ হবে : কাদের

SHARE

আগামীকাল রোববার (২৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সফরে আসছেন। এদিন নগরীর আলিয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভা স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশে রূপ নেবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সমাবেশ থেকে দলীয় ও সরকারপ্রধান আগামী নির্বাচনের নৌকা প্রতীকে সমর্থন চাইবেন বলেও জানান তিনি।
শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজশাহী নগরীর আলিয়া মাদরাসা মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, ইতোমধ্যে সমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাজশাহীবাসী প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত আছেন। এই সমাবেশে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ এবং রূপকল্প ২০৪১ প্রসঙ্গে কথা বলবেন।
ওবায়দুল কাদের বলেন, গত ১৪ বছরে গোটা বাংলাদেশ বদলে গেছে। একইভাবে বদলে গেছে রাজশাহীও। এই বদলে যাওয়ার পেছনে মূল অবদান শেখ হাসিনার।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের বাকি আর মাত্র এক বছর। ইতোমধ্যে আমরা নির্বাচনের কার্যক্রম শুরু করে দিয়েছি। আগামী নির্বাচনে নৌকায় ভোট দিতে রাজশাহীবাসীর সমর্থন জানতে চাইবেন আওয়ামী লীগ সভাপতি।
সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে জনগণের সহযোগিতা কামনা করে তিনি বলেন, ‘জনগণের সহযোগিতা ছাড়া কোনো কিছুই সম্ভব নয়। রাজশাহীতে এ পর্যন্ত যত কিছু হয়েছে তা কিন্তু আওয়ামী লীগের আমলেই হয়েছে। উন্নয়নের দিক থেকে রাজশাহীতে আমূল পরিবর্তন এসেছে। উন্নত দেশ যা পারেনি প্রধানমন্ত্রী তা পেরেছেন।’
বিশ্ব পরিস্থিতির কথা তুলে ধরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘এ কথা স্বীকার করতে হয়, উন্নত দেশগুলোর চেয়ে আমরা ভালো আছি। এই সংকটের সময় আইএমএফও বলছে, বাংলাদেশ পৃথিবীর ৩৫তম বৃহত্তম অর্থনীতির দেশ।’
এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালসহ স্থানীয় নেতারা।